বিধানসভা ভোটকে সামনে রেখে আইএসএফ এর জনসভা জঙ্গলমহলে

19th March 2021 9:14 pm বাঁকুড়া
বিধানসভা ভোটকে সামনে রেখে আইএসএফ  এর জনসভা জঙ্গলমহলে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   বাঁকুড়ার সারেঙ্গায় ISF প্রার্থীর সমর্থনে সারেঙ্গা মিশন মাঠে জনসভায় যোগ দিয়ে পীরযাদা আব্বাস সিদ্দিকী  পুলিশ প্রশাসনকে এক দিকে দিলেন  নিরপেক্ষ হওয়ার বার্তা অন্যদিকে সরকারে এলে বছরে ৫০ থেকে ৬০ দিন ছুটির ব্যবস্থা করা হবে বলে ঘোষণা করেন । একই সাথে স্মরণ করালেন অমিতাভ মালিকের নির্মম স্মৃতি।  অন্য দিকে শাসকদলের ভোটের আগে ট্যাব দেওয়াকে সস্তার রাজনীতি বলে করলেন আক্রমণ। তাঁর কথায় 'সাড়ে চার বছর ধরে লুটবো আর ভোটের ২ মাস আগে একটা  খেলনা ধরিয়ে দেবো, ওই খেলনাতেই বলছে নিয়ে নেবো। অন্যদিকে খেলা হবে প্রসঙ্গে তিনি বলেন, 'বলছে খেলা হবে, আর দিদি বলছে গোল রক্ষক হবো, পায়ে চোট খেয়ে হুইল চেয়ারে বসে আছে, এমনিতেই ফটাফট গোল খাবে। আবার 'পাঁচ টাকার ডিমভাত' খাওয়ানোকে উন্নয়ন বলে না বলেও তিনি দাবী করেন। তিনি বলেন এলাকায় শিক্ষার উন্নয়ন ও শিক্ষিতরা চাকুরী পেলেই আসল উন্নয়ন। অন্যদিকে আবার এন আর সি ইস্যুতেও একযোগে আক্রমণ করেন বিজেপি এবং তৃণমূলকে। আব্বাসের অভিযোগ, বাংলায় এন আর সি তে সাহায্য করেছে শাসক দল।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।